Bangla24.Net

শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারত থেকে আমদানি করা হবে পেঁয়াজ-চিনি

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ভারত থেকে পেঁয়াজ ও চিনি আমদানি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। টাঙ্গাইলের নিজ বাসভবনে শুক্রবার (২৬ জানুয়ারি) স্থানীয় নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি ।

আহসানুল ইসলাম টিটু বলেন, আসন্ন রমাজান মাসে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে। ভারত থেকে ২০ হাজার টন পেঁয়াজ ও ৫০ হাজার টন চিনি আমদানি করা হবে। সেই সঙ্গে ব্রাজিলসহ কয়েকটি দেশ থেকে চিনি ও তেল আসছে।

তিনি বলেন, আমরা দেশের আমদানিকারক ও উৎপাদনকারীদের সঙ্গে কথা বলেছি। শুল্ক যাতে যৌক্তিক পর্যায়ে আনতে এনবিআরে প্রস্তাব পাঠানো হয়েছে।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে যথেষ্ট পরিমাণ পণ্য মজুতের কথা জানিয়েছে আমদানিকারক, লোকাল উৎপাদক, কৃষি বিভাগ, খাদ্য বিভাগ, মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগ। এ ছাড়াও তিন মাসের নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুত আছে। কেউ যেন কৃত্রিমভাবে যেন দাম বাড়াতে না পারে প্রধানমন্ত্রী নির্দেশনা অনুসারে আমরা কাজ করছি। তাদের বিরুদ্ধে কঠোর থেকে কঠোরতর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আন্তমন্ত্রণালয়ের সঙ্গেও আমাদের বৈঠক হয়েছে। উদ্যোক্তা থেকে ভোক্তা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে পণ্য পৌঁছে দেওয়া হবে। এ ছাড়া ১ কোটি মানুষকে টিসিবির কার্ড দিয়ে রমজানে পাঁচটি পণ্য দেওয়া হবে।

শেয়ার