Bangla24.Net

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

সিলেটে প্রধানমন্ত্রী

সাধারণ মানুষ ভোট চায়, উন্নয়ন চায়

দেশের মানুষ অগ্নিসন্ত্রাসীদের প্রত্যাখ্যান করেছে মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, সাধারণ মানুষ ভোট চায়, উন্নয়ন চায়। আর তাই বিএনপি-জামায়াতের হরতাল অবরোধে তারা সাড়া দিচ্ছেন না। ইনশাল্লাহ দ্বাদশ সংসদ নির্বাচনেও জনগণ আমাদের ভোট দিয়ে নৌকাকে নির্বাচিত করবেন।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে সিলেটের হজরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারত ও দোয়া শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে দেশের মানুষের কল্যাণ হয়, উন্নয়ন হয়। এই মুহুর্তে সিলেটে কোনো ঘরহীন বা ভূমিহীন মানুষ নেই। আমরা এভাবে জনগনের মৌলিক চাহিদা পূরণ করছি। ইনশাল্লাহ, পর্যায়ক্রমে অন্যান্য চাহিদাও পূরণ করা হবে। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করেছি। তা ধরে রাখতে হবে।

তিনি বলেন দেশের মানুষ আগুন দিয়ে মানুষ হত্যার রাজনীতি প্রত্যাখ্যান করেছে।প্রধানমন্ত্রী প্রশ্ন রাখেন, আগুন দিয়ে পুড়িয়ে বা রেল লাইন উপড়ে মা ও শিশুদের হত্যা বা অসহায় মানুষকে হত্যা করা- এ কেমন রাজনীতি। বাংলার মানুষ এমন হত্যার রাজনীতি প্রত্যাখ্যান করেছে। তারা নির্বাচন চায়, ভোট উৎসব চায়।

তিনি আরও বলেন, ভোট জনগনের অধিকার। ভোটে বা নির্বাচনে কেউ বাধা দিলে জনগন তাদের উৎখাত করবে। অগ্নি-সন্ত্রাসীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে জনসভায় যোগ দিতে দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। সেখান থেকে সরাসরি হজরত শাহজালাল ও শাহপরান (র.) মাজার জিয়ারত করেন। বেলা ৩ টার দিকে সমাবেশে যোগ দেবেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন আলিয়া মাদ্রাসা মাঠের জনসভা থেকে।

মিছিলে মিছিলে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিচ্ছেন নেতাকর্মীরা। দুপুরের আগে থেকেই সিলেট বিভাগের ৪ জেলাসহ বিভিন্ন উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা মিছিল নিয়ে ছুটছেন আলিয়া মাদ্রাসা মাঠের দিকে। এ সময় নৌকা নৌকা শ্লোগানে মুখরিত রাখছেন গোটা নগরী। সব মিছিলের গন্তব্য আলিয়া মাদ্রাসা মাঠ।

প্রধানমন্ত্রীর সমাবেশস্থলের চারপাশে বাঁশ দিয়ে শক্ত বেষ্টনী গড়ে তোলা হয়েছে। নেতাকর্মীদের সমাবেশস্থলে ঢোকার জন্য পৃথক লেন তৈরি করা হয়েছে। মাঠে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঢল নেমেছে। নগরীর রিকাবীবাজার পয়েন্ট থেকে নেতাকর্মীরা জনসভাস্থলের দিকে আসছেন। মাঠে প্রবেশের সময় নেতাকর্মীদেরকে তল্লাশি করে অনুমতি দেওয়া হচ্ছে।

শেয়ার