Bangla24.Net

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

‘অসহযোগ আন্দোলনে’র ডাক বিএনপির

বর্তমান সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপি। পাশাপাশি আগামী ৭ জানুয়ারির ভোট বর্জনের আহ্বানও জানাল এ দলটি। এছাড়া বিএনপির পক্ষ থেকে সরকারকে সকল প্রকার কর, খাজনা, পানি, গ্যাস ও বিদ্যুৎ বিল দেয়া স্থগিত রাখার অনুরোধ জানানো হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে এ আহ্বান জানাচ্ছি। এর আগে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ বিষয়ে একটি ভিডিও বার্তা দেন। রিজভী মূলত ওই বার্তাটিই সংবাদ সম্মেলনে তুলে ধরেন।

তিনি বলেন, নির্বাচনের নামে বানর খেলায় যাবেন না; ভোটকেন্দ্রে যাবেন না। নির্বাচনে কারা এমপি হবেন সেই তালিকা তৈরি হয়ে গেছে। এসময় ভোটগ্রহণে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব পালন থেকে বিরত থাকার আহ্বান জানান রুহুল কবির রিজভী।

ব্যাংকে টাকা রাখতে নিরুৎসাহিত করে রিজভী বলেন, ব্যাংক খাতের মাধ্যমে সরকার সবচেয়ে বেশি অর্থ লুটপাট করেছে। ফলে ব্যাংকে টাকা জমা রাখা নিরাপদ কি না, সেটি ভাবুন। মিথ্যা ও গায়েবি মামলায় অভিযুক্ত নেতা-কর্মীদের আজ থেকে আদালতে হাজিরা দেওয়া থেকে বিরত থাকার আহ্বান জানান রিজভী।

আগামী ৭ জানুয়ারির ভোট প্রতিহত করার অংশ হিসেবে এসব কর্মসূচি দেয়া হচ্ছে বলে জানান রিজভী। তিনি বলেন, জনগণের আন্দোলনের মাধ্যমে দেশে সত্যিকারের গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত হলে এসব অসহযোগিতায় ক্ষতিগ্রস্তরা যথাযথ ক্ষতিপূরণ এবং সুবিচার পাবেন।

শেয়ার