Bangla24.Net

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

হাজতের ভেন্টিলেটর ভেঙে পালিয়ে যাওয়া আসামি গ্রেফতার

সিলেটের জকিগঞ্জ থানা হাজতের ভেন্টিলেটর ভেঙে পালিয়ে যাওয়া চুরির মামলার ওয়ারেন্টভুক্ত আসামি রাসেল আহমদ রাসুকে (২৪) আবারও গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বিকেলে পৌর এলাকার মাইজকান্দি গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। সে পৌর এলাকার বিলেরবন্দ গ্রামের আলকাছ মিয়ার ছেলে।

এরআগে একটি চুরির মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় বুধবার সকাল ৭টার দিকে তাকে বিলেরবন্দ এলাকা থেকে গ্রেফতার করে থানা হাজতে রেখেছিলো পুলিশ। ওইদিন সকাল ১০টার দিকে হাজতে গিয়ে তাকে পাওয়া যায়নি। তাৎক্ষণিক পুলিশ টের পায় হাজতের ভেন্টিলেটর ভেঙ্গে রাসেল আহমদ রাসু পালিয়েছে।

এরপর তাকে আবারও গ্রেফতারে থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশ একাধিক স্থানে টানা অভিযান চালায়। অবশেষে পুলিশ বৃহস্পতিবার বিকেলে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। পুলিশ হেফাজত থেকে পলায়নের ঘটনায় তার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জকিগঞ্জ থানার ওসি মো. জাবেদ মাসুদ জানান, রাসেল আহমদ রাসুকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ হেফাজত থেকে পলায়নের ঘটনায় তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

অন্যদিকে, থানা হাজতের ভেন্টিলেটর ভেঙে আসামি পালানোর ঘটনা তদন্তে সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) শেখ মো. সেলিমকে সভাপতি করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছেন সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ মামুন।

কমিটির অন্য দুই সদস্য হলেন জকিগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহিয়া আল মামুন ও জেলা গোয়েন্দা শাখা (প্রশাসন) মো.জামশেদ আলম। তদন্ত কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

শেয়ার