Bangla24.Net

বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনে যাচ্ছে ড. কামাল হোসেনের গণফোরাম

গণফোরামের প্রতিষ্ঠাতা সভাপতি ড. কামাল হোসেন নির্বাচন না করলেও তার ৮-১০ জন অনুসারী নির্বাচন করছেন। তারা বিভিন্ন আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন। দলের নির্বাহী সভাপতি ও সংসদ সদস্য মোকাব্বির খান এ তথ্য নিশ্চিত করেন।

শনিবার (২ ডিসেম্বর) তিনি বলেন, আমরা নির্বাচনে যাচ্ছি। ড. কামাল হোসেন দল থেকে অবসরে আছেন। তার সম্মতি নিয়েই নির্বাচন করছি। গণফোরামের নতুন সভাপতি মফিজুল ইসলাম খানসহ ৮-১০ জন নেতা মনোনয়ন ফরম জমা দিয়েছি। আমি সিলেট-২ আসন থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছি। আমরা দলের প্রতীক উদীয়মান সূর্য নিয়ে নির্বাচন করব।

নির্বাচন নিয়ে দ্বিধা দ্বন্দ্বের মধ্যে থাকা ড. কামালের গণফোরাম শেষ মুহুর্তে নির্বাচনে যাওযার সিদ্ধান্ত নেয়। যদিও এই সিদ্ধান্ত সবাইকে নিয়ে হয়নি বলে দাবি করেন গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য মোশতাক আহমেদ। তিনি সময়ের আলোকে বলেন, সবাই এক সঙ্গে বসে নির্বাচন বর্জনের সিদ্ধান্ত নিয়ে রেজুলেশন পাস করলাম। সেখানে কেউ কেউ অমান্য করে মনোনয়ন ফরম জমা দিয়েছে। এ নিয়ে আমরা নতুন করে সিদ্ধান্ত নেব।

এ দিয়ে মোস্তফা মহসীন মন্টু ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরীর নেতৃত্বাধীন গণফোরামের আরেক অংশ নির্বাচন বর্জন করে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে রয়েছে।

গত ২৭ অক্টোবর দলটির আনুষ্ঠানিক দায়িত্ব থেকে অব্যাহতি নেন ড. কামাল। তিনি এখন থেকে গণফোরামের ইমেরিটাস সভাপতি হিসেবে রয়েছেন। একাদশ সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান ছিলেন তিনি। তার নেতৃত্বে বিএনপি দুই দফা সংলাপ করে নির্বাচনে অংশ নেয়। যেখানে ব্যাপক ভরাডুবি হয় দলটির। মাত্র ৬টি আসন পেয়ে সংসদে যায় বিএনপি। গত বছরের ১০ ডিসেম্বর দলের সংসদ সদস্যরা পদত্যাগ করেন।

সূত্র : সময়ের আলো

শেয়ার