Bangla24.Net

শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪ , ১০ ফাল্গুন ১৪৩০

আচরণবিধি লঙ্ঘন : জাপার প্রার্থী ইয়াহইয়াকে ইসির তলব

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দিতে সিলেট-২ আসনের (বিশ্বনাথ-বালাগঞ্জ) জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ইয়াহইয়া চৌধুরীকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

রোববার (৩ ডিসেম্বর) বেলা ১১টার মধ্যে সিলেট ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল জজ কোর্ট কার্যালয়ে উপস্থিত হয়ে তাকে ব্যাখ্যা দেওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) নির্বাচনী অনুসন্ধান কমিটি সিলেট-২ আসনের চেয়ারম্যান মোহাম্মাদ মোস্তাইন বিল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেয়া হয়।

আদেশে গত ৩০ নভেম্বর সিলেট জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করার সময় মিছিল সহকারে প্রবেশ করেন ইয়াহইয়া। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধির লঙ্ঘন। এমতাবস্থায় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন তার বিরুদ্ধে নির্বাচন কমিশনে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না, তা ৩ ডিসেম্বর বেলা ১১টার মধ্যে সিলেট ল্যান্ড সার্ভে ট্রাইবুনাল কার্যালয়ে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ দেয়া হয়।

সিলেট-২ আসনের জাতীয় পার্টির প্রার্থী ইয়াহইয়া চৌধুরী বলেন, আচরণবিধি মেনেই মনোনয়ন জমা দিয়েছি। আমরা মাত্র ৫ জন নেতাকর্মীকে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দিয়েছি। তবে কিছু নেতাকর্মী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের বাইরে নাম উল্লেখ করে মিছিল দেয়। তখন আমি তাদের নিষেধ করি। ইসি আমাকে চিঠি দিয়েছে, আগামীকাল আমি সে বিষয়ে ব্যাখ্যা দিবো।

শেয়ার