Bangla24.Net

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ , ৯ ফাল্গুন ১৪৩০

তিন প্রতিমন্ত্রী পাননি আওয়ামী লীগের মনোনয়ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাননি বর্তমান মন্ত্রীসভার তিনজন সদস্য। যাদের তিনজনই প্রতিমন্ত্রী। তারা হলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে নৌকার প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুধু এই তিনজন প্রতিমন্ত্রী বাদে মন্ত্রী ও উপমন্ত্রীদের কেউ এ তালিকা থেকে বাদ পড়েননি।

তালিকায় দেখা গেছে, খুলনা-৩ আসনের এমপি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান মনোনয়ন পাননি। তার আসনে মনোনয়ন দেওয়া হয়েছে এস এম কামাল হোসেনকে।

বাদ পড়েছেন কুড়িগ্রাম-৪ আসনের এমপি, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। তার আসনে মনোনয়ন পেয়েছেন মো. বিপ্লব হাসান। মো. জাকির হোসেন জেলা আওয়ামী লীগের সদস্য ও রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন পায়নি সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। তার জায়গায় দলীয় মনোনয়ন পেয়েছে মো. আব্দুল হাই আকন্দ।

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ২৯৮ আসনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। কুষ্টিয়া-২ ও নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি দলটি।

শেয়ার