Bangla24.Net

বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা-১০ আসনে নৌকার মাঝি চিত্রনায়ক ফেরদৌস

ঢাকা-১০ আসনে চিত্রনায়ক ফেরদৌসকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। অভিনয়ের পাশাপাশি রাজনীতিতেও বেশ সক্রিয় তিনি। আর সেটাই বড় সুযোগ হয়ে এলো আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই আসনের মধ্যে আছে ধানমন্ডি, নিউমার্কেট, কলাবাগান, হাজারীবাগ এলাকা।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মাগুরা-১ আসনে নৌকার প্রার্থী হিসেবে সাকিবের নাম ঘোষণা করেন।

গত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রচার-প্রচারণায় ব্যাপক সক্রিয় ছিলেন। কয়েক মাস আগে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে দলের মনোনয়ন চেয়েছিলেন ফেরদৌস। এবার তিনি ঢাকা-১০ ও ঢাকা-১৮ আসন থেকে মনোনয়ন ফরম কিনেছিলেন।

ফেরদৌস ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পড়াশুনা করেছেন। তবে তিনি অভিনয়কে পেশা হিসেবে বেছে নেন। ‘বুকের ভেতর আগুন’ ছবির জন্য প্রথমবার ক্যামেরার সামনে দাড়ান ফেরদৌস। ১৯৯৭ সালে ছবিটি পরিচালনা করেন ছটকু আহমেদ। এরপর ১৯৯৮ সালে এককভাবে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন অঞ্জন চৌধুরী পরিচালিত পৃথিবী ‘আমারে চায় না’ ছবির মধ্য দিয়ে।

‘মিট্টি’ নামে একটি বলিউড ছবিতেও তাকে দেখা গেছে। ফেরদৌস তার ক্যারিয়ারে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

করেছেন ছবি প্রযোজনায়ও। ২০১২ সালে ‘হঠাৎ সেদিন’ এবং ২০১৪ সালে ‘এক কাপ চা’ সিনেমা দুটি তিনি প্রযোজনা করেন। ব্যক্তিগত জীবনে স্ত্রী তানিয়া আহমেদ এবং দুই সন্তান ছেলে নুজহাত ফেরদৌস ও মেয়ে নুজরান ফেরদৌসকে নিয়ে নায়ক ফেরদৌস আহমেদের সংসার। তার স্ত্রী পেশায় বিমানের একজন পাইলট।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। আগামী ৭ জানুয়ারি (রোববার) একযোগে সারাদেশে ৩০০ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সিইসি জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর এবং মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। ওইদিন থেকে প্রচার-প্রচারণা চালানো যাবে।

শেয়ার