Bangla24.Net

শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

১৮ লাখ টাকা উদ্ধার

সিলেটে এটিএম বুথে চুরি, গ্রেফতার ৩

সিলেটে ডাচ বাংলা ব্যাংকের বুথ থেকে ২৬ লাখ ৩২ হাজার টাকা চুরি ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের পর তিনজনই পুলিশের জিজ্ঞাসাবাদে এটিএম বুথে চুরির দায় স্বীকার করেছে। তাদের দেয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে এ পর্যন্ত (৫ নভেম্বর) মোট ১৮ লাখ ৬ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত তিনজন হলো, জকিগঞ্জ উপজেলার হাতিডহর গ্রামের হোসাইন আহমদের ছেলে আলবাব হোসেন লিমন (২২), মোগলাবাজার থানাধীন নৈখাই গ্রামের মৃত নুরুল ইসলামের ছেলে আমিনুল হক (২৪), একই গ্রামের সিদ্দেক আলীর ছেলে নুরুল ইসলাম মুন্না। এদের মধ্যে আলবাব ও আমিনুল এটিএম বুথে টাকা সরবরাহকারি প্রতিষ্ঠান সিকিউরেক্স কোম্পানিতে কর্মরত ও মুন্না আমিনুলের বন্ধু।

দুপুরে রোববার (৫ নভেম্বর) এসএমপির আম্বরখানা পুলিশ ফাঁড়িতে সংবাদ সম্মেলনে উপ পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ এমন তথ্য জানান।

তিনি জানান, গেল ৩ নভেম্বর মামলা দায়েরের পরই অভিযান চালিয়ে সিকিউরেক্স কোম্পানির এটিএম কর্মকর্তা আসামি আলবাব হোসেনকে গ্রেপ্তারের পর তার বাড়ি থেকে ১০ লাখ টাকা উদ্ধার করা হয়। তার দেয়া তথ্য অনুযায়ী নুরুল ইসলাম মুন্না নামে আরেকজনকে ভৈরব থেকে আটক করে তার হেফাজত থেকে আরও ৭ লাখ ৮৫ হাজার টাকা উদ্ধার করে পুলিশ। পরে আসামি আমিনুলকে সিকিউরেক্স কোম্পানির ঢাকাস্থ অফিস থেকে গ্রেপ্তার করে আরও ২১ হাজার টাকা উদ্ধার করা হয়। বাকি টাকা উদ্ধারে পুলিশের ততপরতা অব্যাহত রয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ জানান, জিজ্ঞাসাবাসে আসামিরা অতিতে ইসলামি ব্যাংকের আরও ৮ লাখ টাকা চুরি করেছে বলে স্বীকার করেছে। এসব কর্মকাণ্ডে সিকিউরিটি কোম্পানির গাফিলতি রয়েছে বলে জানান তিনি।

এর আগে, গত ২৭ অক্টোবর নগরির সুবিদবাজার এলাকায় ডাচবাংলা ব্যাংকের একটি বুথে এই চুরির ঘটনা ঘটে।

শেয়ার