Bangla24.Net

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮ ফাল্গুন ১৪৩০

পূর্ণাঙ্গ কমিটি পেলো সিলেট জেলা ও মহানগর যুবলীগ

চার বছর পর পূর্ণাঙ্গ কমিটি  পেয়েছে সিলেট জেলা ও মহানগর যুবলীগ। সংগঠনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত অনুযায়ী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিলের সই করা এক বিজ্ঞপ্তিতে শনিবার (২ সেপ্টেম্বর) এ তথ্য জানানো হয়।

কমিটির বিষয়টি নিশ্চিত করেন সিলেট মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি। এদিকে জেলা যুবলীগের কমিটিতে রয়েছেন ৯৫ জন। এর মধ্যে সহ সভাপতি রয়েছেন ১১ জন।

এছাড়া সিলেট মহানগর কমিটিতে মোট জায়গা পেয়েছেন ৮২ জন। এছাড়া বেশ কিছু পদ শূন্য রয়েছে। পর্যায়ক্রমে সেসব শূন্যস্থান পুরণ করা হবে বলে দলীয় সূত্রে জানা গেছে।

এর আগে ২০১৯ সালের জুলাইয়ের শেষ দিকে সরাসরি ভোটের মাধ্যমে গঠন করা হয়েছিল সিলেট জেলা ও মহানগর দুটি ইউনিটের ৪ সদস্যবিশিষ্ট কমিটি। বলা হয়েছিল, দ্রুততম সময়ের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে। কিন্তু সেই ‘দ্রুততম সময়ে’ পেরিয়ে গেছে ৪ বছর। এতে দেখা গেছে কেউ এক যুগ, কেউ দেড় যুগ ধরে অপেক্ষায় থেকেও দলীয় পরিচয় দিতে পারেনি।

২০১৯ সালের ২৯শে জুলাই সরাসরি ভোটের মাধ্যমে সিলেট জেলা যুবলীগের আংশিক কমিটি গঠন করা হয়েছিল। যুবলীগের মধ্যে স্বচ্ছতা ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে কেন্দ্রের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়। এতে জেলার সভাপতি হন শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক হন শামীম আহমদ। মহানগরের সভাপতি হয়েছিলেন সাবেক আহ্বায়ক আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক হন মুশফিক জায়গীরদার। এই চার নেতাই ‘দ্রুততম সময়ে’ কমিটি গঠনের পরিবর্তে পার করে দেন ৪ বছর।

শেয়ার