Bangla24.Net

শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

দাবি না মানলে জ্বালানি পরিবহন বন্ধের ঘোষণা

কমিশন বাড়ানোসহ ৩ দফা দাবি বাস্তবায়ন না হলে আগামী ৩ সেপ্টেম্বর থেকে জ্বালানি তেল পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতি। ধানমন্ডির সীমান্ত স্কয়ারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোববার (২৭ আগস্ট) এ কথা জানান সমিতির নেতারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি সৈয়দ সাজ্জাদুল করিম কাবুল, তিনি বাংলাদেশ ট্যাংক-লরি ওনার্স অ্যাসোসিয়েশনেরও সভাপতি। এসময় আরও উপস্থিত ছিলেন, পাম্প মালিক সমিতির রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক আবদুল জলিল, খুলনা বিভাগের সভাপতি আবদুল গাফফার বিশ্বাস,রাজশাহী বিভাগের সিনিয়র সহ সভাপতি আব্দুল আউয়াল জ্যোতি, কুমিল্লা জেলার সভাপতি মো. কামাল চৌধুরী প্রমুখ।

সাজ্জাদুল করিম কাবুল বলেন, ‘জ্বালানি তেলের দাম যখন ধাপে ধাপে বাড়ানো হল, তখন আমাদের কমিশন কমিয়ে দেওয়া হলো। তেলের দাম বাড়ানো হলে আমাদের কমিশনও বাড়াতে হবে। বাস্তবতা হলো, আমাদের বিনিয়োগ খরচ বেড়েছে, সুতরাং আমাদের কমিশনও বাড়াতে হবে। আগামী ৩১ আগস্টের মধ্যে আমাদের দাবি মেনে কমিশন বাড়াতে হবে। পাশাপাশি গেজেট প্রকাশ করতে হবে। তা না হলে ৩ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ করে দেওয়া হবে।’

সংবাদ সম্মেলনে তাদের উত্থাপিত দাবিগুলো হচ্ছে, জ্বালানি তেল বিক্রয় কমিশন ৭ দশমিক ৫০ ভাগ নির্ধারণ করা, পেট্রোল পাম্পের ব্যবসায়ীরা যে কমিশন এজেন্ট তা গেজেট আকারে প্রকাশ করা এবং ট্যাংক-লরি ভাড়ার ওপর ভ্যাট সংযুক্ত নয়, এ বিষয়ে সু-স্পষ্ট গেজেট প্রকাশ করা। পাশাপাশি ২৫ বছরের ঊর্ধ্বে ট্যাংক-লরির ইকনোমিক লাইফের জন্য পৃথকভাবে সুস্পষ্ট গেজেট প্রকাশ করতে হবে।

শেয়ার