Bangla24.Net

বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে বিএনপির মিছিলে বিস্ফোরণ, যুবক আটক

সিলেটে বিএনপির মিছিলে ককটেল বিস্ফোরনের দায়ে এক যুবককে আটক করে পুলিশে দিয়েছেন দলটির নেতাকর্মীরা। নগরের কোর্ট পয়েন্ট এলাকা থেকে শনিবার (২৬ আগস্ট) বিকেলে তাকে আটক করা হয়।

আটক আবদুল কাদের জিলানি (২৫) সুনামগঞ্জের দিরাই উপজেলার করিমপুর গ্রামের মৃত আবদুল জলিলের ছেলে। তিনি সিলেট নগরের বেতেরবাজার এলাকার ওয়াহিদ মিয়ার কলোনিতে থাকেন। পেশায় জিলানি একজন সিএনজি অটোরিকশা চালক বলে জানা গেছে।

বিএনপি নেতাকর্মীরা জানান, সরকার পতনের এক দফা দাবিতে শনিবার বিকেলে নগরে কালো পতাকা মিছিল করেছে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন।বিকেল সাড়ে ৪টার দিকে রেজিস্টারি মাঠ থেকে মিছিলটি বের হয়ে কোর্ট পয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে পথসভা করে বিএনপি।

মিচিলটি কোর্ট পয়েন্ট এলাকায় আসা মাত্র একটি ককটেল বিস্ফোরিত হয়। এসময় ককটেল বিস্ফোরণের অভিযোগে জিলানীকে আটক করে পুলিশে সোপর্দ করে নেতাকর্মীরা।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন বলেন, বিএনপির কর্মসূচীকে পন্ড করার জন্য উদ্দেশ্যমূলকভাবে এই বিস্ফোরণ ঘটনাে হয়েছে। তবে বিএনপি নেতাকর্মীরা সব সময় তৎপর রয়েছে। কোন ষড়যন্ত্রই আন্দোলনকে ভিন্নখাতে নিতে পারবে না।

সিলেট কোতোয়ালি থানার ওসি (তদন্ত) সুমন কুমার চৌধুরী বলেন, ককটেল ফুটানোর অভিযোগে মিছিল থেকে জিলানি নামে একজনকে ধরে আমাদের কাছে দিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বিস্তাতির জানার চেষ্টা করা হচ্ছে। পরবর্তীতে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার