Bangla24.Net

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮ ফাল্গুন ১৪৩০

হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ছবি : প্রতীকী

হবিগঞ্জে চাঞ্চল্যকর ব্যবসায়ী আব্দুল হাই হত্যাকান্ডের ঘটনায় এক আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ে ১০ লাখ টাকা জরিমানা প্রদান করা হয়েছে। একই সঙ্গে আব্দুর রশিদ নামে এক আসামির মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়াও আসামি আব্দুল গফুর, বাচ্চু মিয়া ও আব্দুল মালেককে মামলা থেকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত (১) এর বিচারক মো. আজিজুল হক এ রায় ঘোষণা করেন। নিহত ব্যবসায়ী আব্দুল হাই হবিগঞ্জ সদর উপজেলার সুলতানশী গ্রামের মৃত আব্দুল রশিদের ছেলে। আব্দুল হাই এক চামড়া ব্যবসায়ী বলে জানা গেছে। মৃত্যুদন্ডপ্রাপ্ত আব্দুল ওয়াহিদ একই গ্রামের মৃত আলীম উল্লাহর  ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, নিহত ব্যবসায়ী আব্দুল হাই’র কাছ থেকে ২ লাখ টাকা কর্জ হিসেবে নিয়েছিল আব্দুল ওয়াহিদ ও আব্দুর রশিদ। কিন্তু টাকা দেয়ার নির্ধারিত তারিখ পার হয়ে গেলেও তারা টাকা প্রদান করেনি। এনিয়ে বেশ কয়েকবার তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে ১৯৯৭ সালের ১ জুন পাওনা টাকা চাইতে গেলে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হন ব্যবসায়ী আব্দুল হাই। পরের দিন ২ জুন এ ঘটনায় নিহতের ভাই আব্দুল ছফি বাদি হয়ে হবিগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ২০ জন স্বাক্ষীর স্বাক্ষ্য প্রমান শেষে বৃহস্পতিবার এই রায় ঘোষণা করেন আদালত।

শেয়ার