Bangla24.Net

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮ ফাল্গুন ১৪৩০

ওসমানীর ইন্টার্ন ডাক্তারদের কর্মবিরতি প্রত্যাহার

সিলেট ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালে ডাকা অনির্দিষ্টকালের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছেন ইন্টার্ন ডাক্তাররা । কর্মস্থলে হামলার প্রতিবাদে ও নিরাপত্তার দাবিতে ডাকা এ কর্মবিরতি বুধবার (২৩ আগস্ট) দুপুর সোয়া ১টায় এ কর্মসূচি প্রত্যাহার করে নেন তারা।

ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ডাক্তার সীমান্ত মজুমদার বিষয়টি নিশ্চিত করে বলেন, কর্তৃপক্ষের আশ্বাসে আমরা কর্মসূচি প্রত্যাহার করেছি। বিকেল ৩টা থেকে আমরা শিফট মোতাবেক যথারীতি দায়িত্ব পালন করবো।

কর্মসূচি প্রত্যাহারের পর ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক মাহবুবুর রহমান ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, ইন্টার্ন চিকিৎসকরা তাদের কর্মসূচি প্রত্যাহার করেছেন। তাদের দাবির মধ্যে ছিল নিরাপদ কর্মক্ষেত্রের ব্যবস্থা করা। আমরা হাসপাতালে দায়িত্বরত আনসার বাহিনীর সঙ্গে কথা বলেছি।

এছাড়া হাসপাতালে কর্মরতদের নিরাপত্তাব্যবস্থা আরও জোরদারের বিষয়টি নিয়ে আনসারের জেলা কমান্ডারের সঙ্গে কথা হয়েছে। কিছু অবকাঠামো ও সিস্টেম পরিবর্তনসহ বেশকিছু বিষয় নিয়ে আমরা কাজ করবো।

প্রসঙ্গত, সোমবার (২১ আগস্ট) বিকেলে এক রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে স্বজনেরা হাসপাতালের ৩৫ নম্বর ওয়ার্ডে হামলা ও ভাঙচুরের পাশাপাশি দায়িত্বরত শিক্ষানবিশ চিকিৎসকদের হুমকি দেন। এর প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসক পরিষদ সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ শাখা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা দেয়।

শেয়ার