Bangla24.Net

বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

ওসমানী হাসপাতালে কর্মবিরতি চালিয়ে যাবেন ইন্টার্ন ডাক্তারা

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন ডাক্তারদের মারধর, নার্সদের হেনস্তা ও ভাংচুরের প্রতিবাদে বুধবার (২৩ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে। সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন ডাক্তাররা এ ঘোষণা দেন। মঙ্গলবার (২২ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান তারা।

ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক সীমান্ত মজুমদার জানান, ইন্টার্ন চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিতকরণ বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। যেখানে আগামীকাল ১২ টার মধ্যে তার দৃশ্যমান উন্নতি হবে বলে আশ্বাস প্রদান করেন ওসমানী হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুব আলম ভূঁইয়া। যদি আমাদের চোখে তা পরিলক্ষিত হয় তবে আমরা আমাদের কর্মবিরতি প্রত্যাহার করে নিবো।

জানা যায়, সোমবার বিকেলে হাসপাতালের ৩৫ নং ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক রোগী মারা যান। এ ঘটনাকে কেন্দ্র করে হাসপাতালের চিকিৎসক ও নার্সদের সাথে রোগীর স্বজনদের কথাকাটাকাটি হয়। ইন্টার্ন চিকিৎসকদের অভিযোগ, রোগীর স্বজনরা ওয়ার্ডে দায়িত্বরত ইন্টার্ন চিকিৎসক ও নার্সদের হেনস্তা করেন। এসময় চিকিৎসকরা দৌড়ে পাশের ওয়ার্ডে গিয়ে আত্মরক্ষা করেন। এরপর রোগীর স্বজনরা ওয়ার্ডের ভেতরে চিকিৎসকের কক্ষে ও নার্সের কক্ষে ভাংচুর চালান। এই ঘটনার প্রতিবাদে রাতে বৈঠক করে অনির্দিষ্টাকালের কর্মবিরতির ডাক দেয় ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টান চিকিৎসক পরিষদ।

কর্মবিরতির ডাক দেওয়ার পর ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ দুই দফায় ইন্টার্ন চিকিৎসকদের সাথে বৈঠক করলেও কর্মবিরতি থেকে সরে যাননি আন্দোলনকারীরা। মঙ্গলার (২২ আগস্ট) আবারও সমস্যার সমাধানে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বৈঠকে বসেছেন আন্দোলনকারী ইন্টার্ন চিকিৎসকরা। বৈঠক শেষে বুধবার (২৩ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

শেয়ার