Bangla24.Net

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮ ফাল্গুন ১৪৩০

সেপ্টেম্বরে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

এশিয়া কাপ ও বিশ্বকাপের মাঝে একটি ‘স্যান্ডউইচ’ সিরিজ রয়েছে বাংলাদেশের। আগামী ১৭ সেপ্টেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে ঢাকায় আসছে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

কিউইদের বিপক্ষে ঘরের মাঠে ওডিআই সিরিজটির সবকটি ম্যাচ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। দিবারাত্রীর ম্যাচ তিনটি দুপুর ২টা থেকে মাঠে গড়াবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। আজ (বৃহস্পতিবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আরও জানা গেছে, ওয়ানডে বিশ্বকাপের পর আগামী নভেম্বরে ২টি টেস্ট খেলতে বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড টেস্ট দল। ২০২৩-২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতাধীন সিরিজটি খেলতে আগামী ২১ নভেম্বর ঢাকায় পা রাখবে সফরকারীরা।

প্রথম টেস্টটি হওয়ার কথা রয়েছে ২৮ নভে.-২ ডিসেম্বর ও দ্বিতীয় টেস্ট চলবে ৬-১০ ডিসেম্বর। যদিও এখনো টেস্টের ভেন্যু ঘোষণা করা হয়নি। ২০১৩ সালের পর এই প্রথম বাংলাদেশের মাটিতে ওয়ানডে ও টেস্ট খেলতে আসছে কিউইরা।

আসন্ন এশিয়া কাপ সামনে রেখে জোর প্রস্তুতি চলছে বাংলাদেশের। আগামী ২৬ আগস্ট টুর্নামেন্টটি খেলতে দেশ ছাড়ার কথা সাকিব আল হাসানদের। ৩১ আগস্ট ক্যান্ডিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। ৩ সেপ্টেম্বর লাহোরে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচ।

গ্রুপ পর্ব ও সুপার ফোর পেরোতে পারলে কলম্বোয় ১৭ সেপ্টেম্বর ফাইনাল। বাংলাদেশ যদি ফাইনাল খেলতে পারে, তাহলে টুর্নামেন্টের পর একদিনও বিশ্রামের সুযোগ নেই সাকিবদের। ঠিক তিনদিন পর নেমে পড়তে হবে নিউজিল্যান্ডের বিপক্ষে দেশের মাঠে ওয়ানডে সিরিজ খেলতে।

শেয়ার