Bangla24.Net

বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ , ৯ ফাল্গুন ১৪৩০

এইচএসসি পরীক্ষা

সিলেটের ২৯ স্থানে মিছিল-সমাবেশ নিষিদ্ধ!

সিলেটে আগামী বৃহস্পতিবার (১৭ আগস্ট) থেকে শুরু হচ্ছে এইচএসসি ও সমমানের পরীক্ষা। এ জন্য মহানগর ও শহরতলির ২৯টি পরীক্ষাকেন্দ্রের আশপাশে সমাবেশ ও মিছিলসহ কয়েকটি বিষয় নিষিদ্ধ করেছে সিলেট মহানগর পুলিশ। ১৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এ নির্দেশনা জারি থাকবে।

সোমবার (১৪ আগস্ট) এক বিজ্ঞপ্তিতে সিলেট মহানগর পুলিশ (এসএমপি) কমিশনার মো. ইলিয়াছ শরীফ (বিপিএম-বার, পিপিএম) জানান, ২০২৩ সালের এইচএসসি, এইচএসসি (ভোকেশনাল/বিএম) ও আলিম পরীক্ষা উপলক্ষ্যে সিলেট মেট্রোপলিটন পুলিশের পরীক্ষাকেন্দ্রগুলোতে পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রের ২০০ গজের মধ্যে জনসমাবেশ, মিছিল, ঢাকঢোল বাজানো, লাউড স্পিকার ব্যবহার, অস্ত্রশস্ত্র, বিস্ফোরক দ্রব্য, ইট পাথর ইত্যাদি বহণ ও ব্যবহারসহ শান্তিশৃঙ্খলা ও জননিরাপত্তার জন্য হুমকিস্বরূপ সব কাজ নিষিদ্ধ ঘোষণা করা হলো। প্রত্যেকটি পরীক্ষা কেন্দ্রকে পরীক্ষা চলাকালীন সময়ে অস্থায়ীভাবে সংরক্ষিত এলাকা ঘোষণা করা হলো।

এই আদেশ আগামী ১৭ আগস্ট থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত পরীক্ষা চলাকালীন প্রতিদিন সকাল ৭ থেকে বিকাল ৬টা পর্যন্ত কার্যকর থাকবে। আদেশটি লঙ্ঘনকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মেট্রোপলিটন পুলিশের আওতাধীন কেন্দ্রগুলো হচ্ছে, সিলেট সরকারী আলিয়া মাদ্রাসা, সিলেট মদন মোহন কলেজ, সিলেট সরকারি মহিলা কলেজ, মঈন উদ্দিন আদর্শ মহিলা ডিগ্রি কলেজ, মঈনুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়, ব্লু-বার্ড স্কুল এন্ড কলেজ, শাহ খুররম ডিগ্রি কলেজ, সোনাতলা সিরাজুল ইসলাম আলিম মাদ্রাসা, পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়, আম্বরখানা গালর্স উচ্চ বিদ্যালয় ও কলেজ, সিলেট সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, সিলেট ক্যাডেট কলেজ, দক্ষিণ সুরমার টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, দক্ষিণ সুরমা সরকারি কলেজ, দক্ষিণ সুরমার শাহপরাণ সরকারি কলেজ, দক্ষিণ সুরমার নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ, দক্ষিণ সুরমার মোহাম্মদ মকন উচ্চ বিদ্যালয় ও কলেজ, দক্ষিণ সুমরার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রি কলেজ, রেবতী রমন উচ্চ বিদ্যালয়, ইছরাব আলী হাইস্কুল এন্ড কলেজ, কুচাই সরকারি প্রাথমিক বিদ্যালয়, মোগলাবাজার থানাধীন জালালপুর ডিগ্রি কলেজ, হাজী মোহাম্মদ রাজা চৌধুরী উচ্চ বিদ্যালয়, জালালিয়া সিনিয়র ফাজিল (ডিগ্রি) মাদ্রাসা, জালালপুর উচ্চ বিদ্যালয়, টিলাগড় এলাকার সিলেট সরকারি কলেজ, এমসি কলেজ, জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ ও সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ।

শেয়ার