Bangla24.Net

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

মৌলভীবাজারে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান, আটক ১৩

মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে অভিযান চালায় পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। প্রায় সাড়ে  চার ঘণ্টার অভিযান চালিয়ে ওই বাড়ি থেকে তিন শিশুসহ ১৩ জনকে আটক করে সিটিটিসি।

শনিবার (১২ আগস্ট) ভোর থেকে ‘অপারেশন হিলসাইড’ নামে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিটিটিসির প্রধান মো. আসাদুজ্জামান।

আটককৃতদের মধ্যে ৬ জন নারী, ৪ জন পুরুষ রয়েছেন। তাদের মধ্যে শুধু পুরুষদের পরিচয় জানা গেছে। তারা হলেন, রফিক উদ্দিন, আব্দুল হাফিজ, খায়রুল ইসলাম, শরিফুল ইসলাম। তাদের বাড়ি সাতক্ষীরা, কিশোরগঞ্জ ও নারায়ণগঞ্জে। এ সময় আটকৃতদের সঙ্গে থাকা ৩টি শিশুকেও হেফাজতে নেয়া হয়েছে বলে জানিয়েছেন সিটিটিসি প্রধান।

সংবাদ সম্মেলনে সিটিটিসি প্রধান জানান, এই সংগঠনের সঙ্গে আরও যারা জড়িত আছেন তাদের আটক করে দ্রুত আইনের আওতায় আনা হবে।

তিনি আরও জানান, অভিযান চালিয়ে বাড়িটি থেকে ৩ কেজি বিস্ফোরকসহ ৩ লাখ ৬১ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া ওই বাড়িতে দীর্ঘদিন অবস্থান করার জন্য প্রয়োজনীয় খাদ্যপণ্যের মজুদ ছিল বলেও জানানো হয়।

জেলা পুলিশ সুপার মনজুর রহমান বলেন, আটকদের এখন ঢাকায় নেওয়া হচ্ছে। সেখানে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের আদালতে নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন গোয়েন্দা বিভাগের (ডিবি) উপ-পুলিশ কমিশনার (ডিসি) কামরুজ্জামান, সিটিটিসির এডিসি নাজমুল ইসলাম, সোয়াট টিমের এডিসি জাহিদ, জেলা পুলিশ সুপার মনজুর রহমান, জেলা পুলিশের এএসপি ফজলুর রহমান মোহসিন, কুলাউড়া থানার ওসি আব্দুস সালেহ।

এর আগে জঙ্গি আস্তানা সন্দেহে শুক্রবার সন্ধ্যা থেকে বাড়িটি ঘিরে রাখা হয়। পরে শনিবার সকাল ৬টা থেকে অভিযান শুরু করে সিটিটিসি।

শেয়ার