Bangla24.Net

বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নারী বিশ্বকাপের সেমিফাইনালে স্পেন

বর্তমান রানার্স-আপ ডাচদের হারিয়ে ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো নারী বিশ্বকাপের সেমিফাইনালে পা রেখেছে স্পেন। নিউজিল্যান্ডের ওয়েলিংটন রিজিওনাল স্টেডিয়ামে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারিয়েছে স্প্যানিশ নারীরা। শুক্রবার (১১ আগস্ট) পুরো ম্যাচেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্পেন।

প্রথমার্ধে নেদারল্যান্ডসের রক্ষণ দেয়াল ভাঙতে পারেনি স্প্যানিশ মেয়েরা। ম্যাচের ৩৭তম মিনিটে অ্যাসথের গঞ্জালেজ বল জালে জড়ালেও লিড পায়নি স্পেন। পতাকা উঁচিয়ে ধরে অফসাইডের বার্তা দেন লাইন্সউইমেন। ফলে গোল শূন্য থাকে প্রথমার্ধের খেলা। ম্যাচের ৮১তম মিনিটে মারিওনার গোলে খরা কাটে স্পেনের। ডি-বক্সের ভেতরে গ্র্যাগটের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে স্পেনকে গোল এনে দেন এই ফরোয়ার্ড।

যোগ করা সময়ের প্রথম মিনিটে ডাচদের সমতায় ফেরান স্টেফানি। ভিক্টোরিয়া পেলোভার বাড়ানো বলে ডান পায়ের জোরালো শটে জালে জড়ান স্টেফানি। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের ১০৭তম মিনিটে গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ডাচরা।

প্রতিপক্ষের ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ে শট নেন লিনথ বেরেনস্টেইন। তবে অল্পের জন্য তা পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর ১১১তম মিনিটে জয় নিশ্চিত করে স্প্যানিশ নারীরা। সবচেয়ে কম বয়সী ফুটবলার সালমা পারালুয়েলোর গোলেই শেষ চারে নাম লিখিয়েছে স্প্যানিশরা।

শেয়ার