Bangla24.Net

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান বিচারপতির সঙ্গে সিইসির সাক্ষাৎ

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির দপ্তরে এসে সোমবার (৩১ জুলাই) বেলা দেড়টার দিকে এই সাক্ষাৎ করেন তিনি। এ সময় সিইসির সঙ্গে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা ও নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে সিইসি সাংবাদিকদের বলেন, আমরা প্রধান বিচারপতির কাছে শপথ নিয়েছিলাম। আমি নিজে এবং কমিশনের দুজন সদস্য দীর্ঘদিন বিচার বিভাগে কাজ করেছি। প্রধান বিচারপতি অবসরে যাবেন (সেপ্টেম্বরে)। তাই সাক্ষাৎ করে তাকে শুভেচ্ছা জানিয়েছি এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছি।

সংসদীয় আসনের সীমানা পুনর্র্নিধারণ সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, হাইকোর্ট যে রুল দিচ্ছে তা নিয়ে আমার অফিস কথা বলবে। সীমানা নির্ধারণ নিয়ে এখানে কোনো কথা হয়নি।

‘নির্বাচন নিয়ে কোনো কথা হয়েছে কিনা’ সময়ের আলোর এমন প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, ‘না, নির্বাচন নিয়ে কোনো কথা হয়নি।’

প্রধান নির্বাচন কমিশনার সুপ্রিম কোর্টে এলে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার মুহাম্মদ সাইফুর রহমান ও হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সি মশিয়ার রহমান তাদের অভ্যর্থনা জানানা।

শেয়ার