Bangla24.Net

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএনপি নেতা আমানকে ফল-খাবার পাঠালেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তার সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান (লিকু) জাতীয় হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা আমানউল্লাহ আমানকে দেখতে গিয়েছেন। এ সময় বিএনপি নেতাকে প্রধানমন্ত্রীর পাঠানো দুপুরের খাবার, বিভিন্ন প্রকার ফল ও জুস তুলে দেন তিনি।

গাজী হাফিজুর রহমান আমানউল্লাহ আমানকে বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী আপনার জন্য এসব খাবার, ফল ও জুস পাঠিয়েছেন। তিনি আপনার স্বাস্থ্যের খোঁজখবর জানতে চেয়েছেন। প্রধানমন্ত্রী আপনার দ্রুত সুস্থতা কামনা করেছেন।’

লিকু বলেন, ‘চিকিৎসার জন্য দেশের ভেতরে অন্য যেকোনও হাসপাতালে জনাব আমানউল্লাহ আমান যেতে চাইলে তারও সুব্যবস্থা করে দেবেন মাননীয় প্রধানমন্ত্রী। জনাব আমানউল্লাহ প্রধানমন্ত্রীর উপহার গ্রহণ করে মানবতা ও রাজনৈতিক শিষ্টাচারের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।’

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দাবিতে শুক্রবার বিএনপি রাজধানীতে মহাসমাবেশ করে। পাল্টা পদক্ষেপ হিসেবে ক্ষমতাসীন আওয়ামী লীগও এদিন শান্তি সমাবেশ ডাকে। বিএনপির সমাবেশ থেকে শনিবার নতুন কর্মসূচির ঘোষণা এলে আওয়ামী লীগও তাদের কর্মসূচি ঘোষণা করে।

দুই প্রধান রাজনৈতিক দলের এমন অবস্থানে সব ধরনের রাজনৈতিক কর্মসূচি নিষিদ্ধ করে মহানগর পুলিশ। তবে বিএনপির নেতাকর্মীরা তা অমান্য করেই রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নিতে থাকে।

শনিবার (২৯ জুলাই) সকালে সাড়ে ১১টায় আমানসহ আরও কয়েকজন বিএনপির নেতাকর্মী গাবতলীর এসএ খালেক বাসস্ট্যান্ডের সামনে এলে পুলিশ তাদের সরে যেতে বলে। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা পাশ থেকে স্লোগান দিচ্ছিল। এমন অবস্থায় আমানউল্লাহ আমান অসুস্থ হয়ে পড়ায় তাকে চিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে নিয়ে যায় পুলিশ।

সূত্র : বাংলা ট্রিবিউন

শেয়ার