Bangla24.Net

বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিপি নূরের সঙ্গ ত্যাগ শাবি ছাত্র অধিকার পরিষদের

ভিপি নূরের সঙ্গ ত্যাগ করেছেন সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার ছাত্র অধিকার পরিষদ এর নেতারা। সংগঠন ছাড়ার কারণ হিসেবে তারা বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে “গঠনতন্ত্র লঙ্ঘন ও লেজুড়বৃত্তির” অভিযোগ তুলেছেন।

তারা বলছেন, ছাত্র অধিকারের কেন্দ্রীয় নেতারা ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদে গিয়ে দলীয় লেজুড়বৃত্তি করছেন। এতে স্বতন্ত্র ছাত্রসংগঠন হিসেবে ছাত্র অধিকার পরিষদের অবস্থান ক্ষুণ্ন হচ্ছে।

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করে শাবি ছাত্র অধিকার পরিষদের সাধারণ সম্পাদক আসাদুল্লাহ আল গালিব বলেন, ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের মাধ্যমে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যাত্রা শুরু হয়। আমাদের প্রতিশ্রুতি ছিল স্বাধীন ও স্বতন্ত্রভাবে লেজুড়বৃত্তিহীন রাজনীতি করবো। সেই জায়গা থেকে দীর্ঘ পাঁচ বছর ধরে আমাদের পথচলা।

২১ জুন ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক একটি বিবৃতি দেয়, যেখানে একটা রাজনৈতিক সংগঠনের লেজুড়বৃত্তির কথা স্বীকার করেন।

প্রসঙ্গত, সম্প্রতি গণ অধিকার পরিষদে দ্বন্দ্ব তৈরি হয়। দলের আহ্বায়ক রেজা কিবরিয়া ও সদস্য সচির নুরুল হক নুরের বিবাদে পাল্টাপাল্টি অপসারণের ঘোষণা আসে। যেখানে ছাত্র অধিকার পরিষদের কেন্দ্রীয় সভাপতি বিন ইয়ামিন ও সাধারণ সম্পাদক আরিফুল নুরুল হকের পক্ষ নেন।

শেয়ার