Bangla24.Net

শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহজালাল বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট নির্বাচন স্থগিত

ফাইল ছবি

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচন স্থগিত করা হয়েছে। অনিবার্য কারণে  এ নির্বাচন স্থগিত করা।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. ফজলুর রহমান স্বাক্ষরিত এ সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার (১৯ জুলাই) বিকেলে এ আদেশ জারি করা হয়।

এতে বলা হয়, সকলের অবগতির জন্য আদিষ্ট হয়ে জানানো যাচ্ছে যে গত ১২ জুলাই ঘোষিত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের শিক্ষক প্রতিনিধি নির্বাচনের তফসিল বাতিল ও অনিবার্য কারণ বশতঃ নির্বাচন স্থগিত করা হলো।

এদিকে গত ১২ জুলাই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মো. ফজলুর রহমান নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

এরপর ১৩ জুলাই শোকাবহ অগাস্ট মাসে সিন্ডিকেট নির্বাচন আয়োজন বাতিলের অনুরোধ জানিয়ে রেজিস্ট্রার বরাবর চিঠি দিন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. ফারুক উদ্দিন। এরপর একই দাবিতে গত ১৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি বরাবর চিঠি দেয় মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ। তাদের দাবির প্রেক্ষিতে আজ (১৯ জুলাই) এ নির্বাচন স্থগিত করা হয়।

নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ৯ আগস্ট সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রশাসনিক ভবন-২ এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

প্রসঙ্গত, শাবিপ্রবিতে সর্বশেষ সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৭ সালের ২১ ডিসেম্বর । এর প্রায় চার বছর পর ২০২২ সালের ২ ফেব্রুয়ারি শাবির সিন্ডিকেট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে ১৬ জানুয়ারি উপাচার্য বিরোধী আন্দোলনের কারণে সে নির্বাচন স্থগিত হয়। এবার শোকাবহ আগস্ট মাস নির্বাচন হওয়ায় শিক্ষকদের দাবির প্রেক্ষিতে তা বাতিল করা হয়।

শেয়ার