Bangla24.Net

বুধবার, ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কাঁঠাল নিয়ে সংঘর্ষে হতাহত

ভয়-আতঙ্কে পুরুষশূণ্য হাসনাবাদ গ্রাম!

সুনামগঞ্জ জেলার শান্তিগঞ্জ উপজেলার হাসনাবাদ গ্রামে মসজিদে দান করা একটি কাঁঠাল নিলামে তোলা এবং দাম হাঁকানো নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চারজনে। সর্বশেষ নিহত ব্যক্তির নাম মুখলেছুর রহমান (৬০)। তিনি হাসনাবাজ গ্রামের আছির মাহমুদের ছেলে।

প্রসঙ্গত, সোমবার (১১ জুলাই) সকালে উপজেলার জয়কল ইউনিয়নের হাসনাবাদ গ্রামের মসজিদে একটি কাঁঠাল নিলামের জেরে ওই সংঘর্ষের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল বাছিত সুজন বলেন, সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৪০ জন আহত হয়। এ ঘটনায় ৬ জনকে আটক করেছে পুলিশ।

সংঘর্ষের দিন নিহত তিন ব্যক্তি হলেন, লতিফের ছেলে নুরুল হক (৪৫), আবদুস সুফির ছেলে বাবুল মিয়া (৫০) ও আবদুল বাসিরের ছেলে শাহজাহান মিয়া (৫৫)।

জানা গেছে, সংঘর্ষের পর স্থানীয় বাজারে প্রাথমিক চিকিৎসা নিয়ে পুলিশের ভয়ে আত্মগোপন ছিলেন আহত বৃদ্ধ মুখলেছুর। সোমবার রাতে আত্মীয়ের বাড়িতে মৃত্যু হয় তার। নিহত বৃদ্ধ গ্রামের মালদার পক্ষের লোক।

এদিকে এ ঘটনার পর হাসনাবাদ গ্রাম পুরুষশূণ্য রয়েছে। গ্রামে শুধু নারীরাই অবস্থান করছেন। নারীরা বাড়িতে থাকলেও ভয় ও আতঙ্কে আছেন। ওই গ্রামের মিনারা বেগম (৪৫) জানান, পুলিশের ভয়ে আমাদের গ্রামে কোনো পুরুষ লোক নেই। আমরা ভয়ে ভয়ে আছি। মিয়া চাঁন বিবি (৫০) জানান, খুন হওয়ার পর থেকে গ্রামে কোনো পুরুষ নেই। পুলিশের ভয়ে সবাই পালিয়ে গেছে। আমরা ভয়ে আছি।

শান্তিগঞ্জ থানার ওসি খালেদ চৌধুরী বলেন, ঘটনার পর থেকে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। অভিযান চালিয়ে উভয় পক্ষের ছয়জনকে আটক করা হয়েছে।

শেয়ার