Bangla24.Net

শুক্রবার, ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেটে আরও ছয় ডেঙ্গু রোগী শনাক্ত

সিলেট বিভাগে বাড়ছে এডিস মশার কামড়ে অক্রান্ত ডেঙ্গু রোগীর সংখ্যা। একই সঙ্গে মহানগর ও জেলার বিভিন্ন এলাকায় পাওয়া যাচ্ছে ডেঙ্গুবাহী এডিস মশার লার্ভা।

মঙ্গলবার (১১ জুলাই) সিলেটে নতুন করে আরো ৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। যাদের মধ্যে দুইজন সিলেট ও তিনজন হবিগঞ্জের বাসিন্দা। এ নিয়ে বিভাগে ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীল সংখ্যা ৯৫ জনে দাঁড়িয়েছে।

সিলেট সিটি করপোরেশন ও জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেট মহানগর ও জেলার মধ্যে জানুয়ারি থেকে এ পর্যন্ত ৯৫ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ১৯ জন। তাদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিকেলে কলেজ হাসপাতালে ১২, মহানগরের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে ৬ ও জেলার গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

এদিকে, মহানগরের মধ্যে গত কয়েকদিন ধরে সিটি করপোরেশনের টিম নিয়মিতভাবে এডিস মশার লার্ভার সন্ধান চালাচ্ছে। সম্প্রতি মহানগরের ২৬ নং ওয়ার্ডের ২টি স্থানে ও এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নির্মাণাধীন ভবনের কয়েকটি স্থানে লার্ভা পাওয়া যায়। এছাড়া সোমবার (১০ জুলাই) ২৬ নং ওয়ার্ডের ৬টি স্থানে ও রাগীব-রাবেয়া হাসপাতাল এলাকায় একাধিক স্থানে পাওয়া গেছে এডিস মশার লার্ভা।

শেয়ার