Bangla24.Net

বুধবার, ১২ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে দিনমজুর হত্যায় কৃষকের যাবজ্জীবন

সুনামগঞ্জে দিনমজুর সামছুল হক হত্যা মামলায় সাহাব উদ্দিন নামের এক কৃষককে আমৃত্যু (যাবজ্জীবন) কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা ।অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। দণ্প্রাডপ্ত সাহাব উদ্দিন সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের নূরুজপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে।

সোমবার (১০ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে সুনামগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মহিউদ্দিন মুরাদ এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানাযায়, সুনামগঞ্জ সদর উপজেলার নারায়ণতলা গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে সামছুল হক তার স্ত্রী রোকেয়া বেগম ও ছেলে মেয়ে নিয়ে ২০২১ সালের ২৯ সেপ্টেম্বর সিলেটের তার বড় বোন মোছা. নাছিমা বেগমের বাসায় বেড়াতে যায়। পরদির ৩০ সেপ্টেম্বর স্ত্রী সন্তানদের বোনের বাসায় রেখে বাড়িতে চলে আসে। এরপর ২ অক্টোবর থেকে ৪ অক্টোবর পর্যন্ত ফোনে সামছুল হককে পায়নি তার বোন ও স্ত্রীসহ স্বজনরা । ৪ অক্টোবর বিকেলে একই এলাকার খগেরগাঁও ধান ক্ষেতে একটি লাশ পাওয়ার খবর পান। পরে সেখানে গিয়ে গায়ের কাপড় দেখে সামছুল হকের লাশকে শনাক্ত করেন স্বজনরা। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। ১০ অক্টোবর নিহত সামছুল হকের বড় বোন দাবি হয়ে অজ্ঞাতনামা আসামি করে সুনামগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের করেন। তদন্তে সাক্ষীদের সাক্ষ্য শেষে পুলিশ সুনামগঞ্জ সদর উপজেলার জাহাঙ্গীর নগর ইউনিয়নের নূরুজপুর গ্রামের বাচ্চু মিয়ার ছেলে সাহাব উদ্দিনকে একমাত্র আসামি করে আদালতের চার্জসীট দাখিল করে।

দীর্ঘ শুনানী শেষে আদালত আসামি সাহাব উদ্দিনকে আমৃত্যু যাবজ্জীবন ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

সুনামগঞ্জের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সোহেল আহমদ ছইল মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

শেয়ার