Bangla24.Net

শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শপথ নিলেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান

সিলেট সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী শপথ বাক্য পাঠ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথ বাক্য পাঠ করান। সোমবার (৩ জুলাই) দুপুর সোয়া ১২টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়।একইসময়ে মেয়র হিসেবে শপথ নেন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

মেয়র আনোয়ারুজ্জামানের শপথ গ্রহণের পর সিলেটের সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

স্থানীয় সরকার বিভাগের সচিব মুহাম্মদ ইব্রাহিম শপথ অনুষ্ঠান পরিচালনা করেন। এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাটার্য্য এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন।

এরআগে, সকাল ১০টায় বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে নবনির্বাচিত মেয়রদের শপথ বাক্য পড়ান প্রধানমন্ত্রী।

গত ২১ জুন অনুষ্ঠিত হয় রাজশাহী ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন। রাজশাহীতে আওয়ামী লীগের এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং সিলেটে মো. আনোয়ারুজ্জামান চৌধুরী বিজয়ী হন। সিলেটে আনোয়ারুজ্জামান নৌকা প্রতীক নিয়ে ৬৯ হাজার ১২৯ ভোট বেশি পেয়ে জয় লাভ করেন।

এর আগে, সকাল ১০টায় বরিশাল, খুলনা ও গাজীপুর সিটি নির্বাচনে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আবুল খায়ের আবদুল্লাহ খোকন সেরনিয়াবাত মেয়র নির্বাচিত হন। একই তারিখে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী প্রার্থী তালুকদার আব্দুল খালেক মেয়র নির্বাচিত হন।

আর গত ২৫ মে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লাহ খানকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন।

শেয়ার