Bangla24.Net

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮ ফাল্গুন ১৪৩০

সিসিকের উন্নয়নে সহযোগিতার আশ্বাস প্রধানমন্ত্রীর

সিসিকের নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সেই সঙ্গে সিলেট সিটি করপোরেশন (সিসিক) এলাকার গুরুত্বপূর্ণ সমস্যাগুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের জন্য পরিকল্পনার মাধ্যমে কাজ শুরুর পরামর্শ দেন। এ সময় প্রধানমন্ত্রী সিসিক এলাকার উন্নয়নে সরকারের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

রোববার (২৫ জুন) দুপুর ১২টায় তিনি সস্ত্রীক গণভবনে পৌঁছান। পরে সৌজন্য সাক্ষাৎকালে তাকে এই পরামর্শ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, সিলেটবাসীর সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। তারা যেমন জাতির জনককে ভালোবাসেন, শ্রদ্ধা করেন, তেমনি আমাকেও ভালোবাসেন। ভালোবাসেন নৌকাকে। তাদের ভালোবাসার সর্বোচ্চ প্রতিদান দেওয়ার চেষ্টা করতে হবে। মেয়র বা নগর পিতা নয়, কাজ করতে হবে তাদের সেবক হিসেবে।

সাক্ষাৎকালে আনোয়ারুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রীকে সিলেটবাসীর সালাম জানিয়ে বলেছেন, আপনি আমার ওপর আস্তা রেখে সিলেট নগরবাসীর সেবক হতে নৌকার মনোনয়ন দিয়ে পাঠিয়েছিলেন। সিলেটবাসী আপনাকে, আওয়ামী লীগকে ও নৌকাকে ভালোবাসে বলেই আমাকে ভোট দিয়ে বিশাল ব্যবধানে জয়ী করেছেন। তারা আপনার জন্য সবসময় দোয়া করেন এবং সিলেটের উন্নয়ন জন্য প্রয়োজনীয় সহযোগিতা চেয়েছেন।

এ সময় আনোয়ারুজ্জামান চৌধুরীর সঙ্গে ছিলেন সহধর্মিণী হলি চৌধুরী ও তার দুই ছেলে রুহানুজ্জামান চৌধুরী ও রুম্মানুজ্জামান চৌধুরী।

উল্লেখ্য, আনোয়ারুজ্জামান চৌধুরীর রাজনীতি শুরু ছাত্রলীগের একজন কর্মী হিসাবে। এরপর তিনি এক যুগেরও বেশি সময় ধরে যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তারপর শুরু করেন আওয়ামী লীগের রাজনীতি। তিনি বর্তমানে যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

সিলেট সিটি করপোরেশনের ২০১৩ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের পরাজয়ের পর এই নগরীর মেয়রের আসনটি পুনরুদ্ধারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আনোয়ারুজ্জামান চৌধুরীকেই নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করেন। এরপর দীর্ঘ প্রচারণা শেষে গত ২১ জুন অনুষ্ঠিত নির্বাচনে তিনি জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুলকে প্রায় ৬৮ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করেন।

শেয়ার